দুর্দান্ত পরিষেবা, কলকাতা বিমানবন্দরে কেবল একটি মিসড কল দিলেই মিলবে ট্যাক্সি

120

এবার থেকে মাত্র একটি মিসকলের বিনিময়েই মিলবে ট্যাক্সি। সম্প্রতি, যাত্রীদের জন্য এই বিশেষ পরিষেবা আনলো কলকাতা বিমানবন্দর। করোনা আবহে দীর্ঘ প্রায় আট মাস ধরে বন্ধ যাত্রী পরিবহন ব্যবস্থা। এই ব্যবস্থায় সবথেকে বেশি মার খাচ্ছে বিমান এবং ট্রেন সংস্থাগুলি। এমতাবস্থায় আনলক পর্বে বিশেষত বিমান এবং ট্রেন পরিষেবা ব্যবস্থাকে রীতিমতো ঢেলে সাজাচ্ছে সংশ্লিষ্ট সংস্থা।

এতদিন দমদম বিমানবন্দরে নামা মাত্রই ট্যাক্সির খোঁজে উদ্বিগ্ন হতে হতো যাত্রীদের। সঙ্গে জিনিসপত্র নিয়ে এয়ারপোর্টের বাইরে ট্যাক্সি পেতে রীতিমতো লড়াই চালাতে হতো বিমান যাত্রীদের। এই অসুবিধা থেকেযাত্রীদের মুক্তি দিতেই এমন অভিনব পদ্ধতি গ্রহণ করলো কলকাতা বিমানবন্দরের কর্তৃপক্ষ। বিধান নগর কমিশনারেট পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে কলকাতা বিমানবন্দরের তরফ থেকে যাত্রীদের জন্য আগামী দিনে এই পরিষেবা প্রদান করা হবে।

বিধান নগর পুলিশ কমিশনারেটের তরফ থেকে বিমান যাত্রীদের জন্য বিশেষ একটি ফোন নম্বর (৭৪৩৯৭৫১৮৫৫) প্রদান করা হয়েছে। এই ফোন নম্বরে মিসড কল দিলেই পুলিশের তরফ থেকে চলে আসবে এসএমএস, যেখানে ট্যাক্সির টাইম স্লট জেনে নিতে পারবেন যাত্রীরা। মেসেজ মারফত ওটিপিও পাঠানো হবে। এরপর প্রি–পেইড ট্যাক্সি কাউন্টারে গিয়ে সেই ওটিপি দেখালেই মিলবে ট্যাক্সি।

বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, এর ফলে এয়ারপোর্টে বিমান অবতরণের পর যাত্রীদের হয়রানি কমবে। বিশেষত বয়স্ক মানুষেরা এর থেকে বেশি উপকৃত হবেন। এবার থেকে আর প্রিপেইড ট্যাক্সি কাউন্টারের সামনে অযথা লাইনে দাঁড়াতে হবে না যাত্রীদের। যার ফলে কাউন্টারে ভিড় এড়ানো সম্ভব হবে। এছাড়াও, বহু অসাধু ট্যাক্সিচালক অবস্থার সুযোগ নিয়ে অত্যধিক ভাড়া চার্জ করে বসেন। নতুন নিয়মের ফলে সেই সমস্যারও সমাধান করা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।